কাকে ‘মীরজাফর’ বললেন সাকিবপত্নী শিশির

বাংলাদেশ ক্রিকেটে মাঠের ক্রিকেটের আলোচনার বাইরে বড় নাম সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের দলে না থাকার আলোচনায় সবচেয়ে বেশি দায়ী করা হচ্ছে অধিনায়ক সাকিবকেই। ভক্তদের দাবি, অধিনায়ক সাকিবের ইশারাতেই দলে নেই তামিম। এমনকি সাকিবকে বিশ্বাসঘাতক মীরজাফর ডাকতেও ছাড় দেননি তারা।

যদিও তামিম ইকবালের বাদ পড়ার পেছনে নিজের কোন ভূমিকা নেই বলেই দাবি সাকিবের। এমনকি তামিমের মিডল অর্ডারে খেলার ইস্যুতেও নিজের সংশ্লিষ্টতা নেই বলেই দাবি তার। এরইমাঝে সাকিবের ছবি সম্বলিত আইসিসির এক পোস্টার শেয়ার করেছেন তার স্ত্রী শিশির উম্মে আল হাসান। সেখানেও উঠে এসেছে মীরজাফর প্রসঙ্গ।

আইসিসির ওই পোস্টারে বর্তমানে বিশ্বকাপ খেলছেন এমন খেলোয়াড়দের মাঝে সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকা করা। তাতে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে জায়গা করে নিয়েছেন সাকিব। সেই পোস্ট শেয়ার করে শিশির ক্যাপশন দিয়েছেন, ‘দুর ছাই! (ওহ ড্যাম) মীরজাফর কীভাবে এখানে এলো। নিশ্চয়ই ভুয়া এটা।’

আইসিসির ওই ছবিতে সাকিব ছাড়াও আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও ভারতের মোহাম্মদ শামি। তাদের ছবি ও নামের পাশে বিশ্বকাপে নেওয়া তাদের উইকেটের সংখ্যা উল্লেখ করা হয়েছে।

আসন্ন বিশ্বকাপে অংশ নেওয়া বোলারদের মধ্যে তারা পাঁচজনই সর্বোচ্চ উইকেটশিকারী। অজি পেসার স্টার্ক ৪৯ উইকেট নিয়েছেন। বোল্ট নিয়েছেন ৩৯ উইকেট। সাকিব ও সাউদির উইকেট সমান ৩৪টি। ভারতের শামি পেয়েছেন ৩১টি উইকেট।